Today : 05 December, 2020

নওগাঁয় বন্দুকযুদ্ধে মাদক মামলার আসামি নিহত: পুলিশ

নওগাঁর মান্দায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আওরঙ্গজেব ওরফে জেবু (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত আওরঙ্গজেব একজন মাদক ব্যবসায়ী ছিলেন। তিনি একাধিক মাদক মামলার আসামি।

গতকাল সোমবার গভীর রাতে উপজেলার দেলুয়াবাড়ি-চৌবাড়িয়া রাস্তার পাশে বাঁকাপুর এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

আওরঙ্গজেব উপজেলার দেলুয়াবাড়ি এলাকার বাসিন্দা।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেনের দাবি, আওরঙ্গজেবের বিরুদ্ধে মান্দা থানায় মাদকের ১০টি মামলা আছে। এর আগে তিনি একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন।

নওগাঁর পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান মিয়া এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল সন্ধ্যায় মাদকসহ নওগাঁ গোয়েন্দা পুলিশের হাতে উপজেলার দেলুয়াবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার হন আওরঙ্গজেব। তাঁর দেওয়া তথ্য থেকে পুলিশ জানতে পারে, উপজেলার ভারশোঁ ইউনিয়নের বাকাপুর এলাকার একটি আমবাগানে মাদক ব্যবসায়ীরা অবস্থান করছেন। সেই তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল গতকাল দিবাগত রাত তিনটার দিকে সেখানে অভিযান চালায়। পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে আমবাগান থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন মাদক ব্যবসায়ীরা। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ হন আওরঙ্গজেব। পরে গুলিবিদ্ধ আওরঙ্গজেবকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসপি আবদুল মান্নান মিয়া বলেন, এ ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁরা হলেন নওগাঁ গোয়েন্দা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মেহেদী হাসান, পুলিশ সদস্য শিমুল মীর ও রুমন হোসেন। তাঁদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ডিবির ওসি কে এম সামসুদ্দীন বলেন, আওরঙ্গজেবের লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মান্দা থানায় মামলা হবে।