Today : 26 November, 2020

ঢাকা বারের নির্বাচনের ফলাফল ঘোষণা

 

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২০২১ সালের কার্যকরী কমিটির সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে হোসেন আলী খান হাসান নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে নীল প্যানেল থেকে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১০ জন নির্বাচিত হয়েছেন। অপরদিকে সাদা প্যানেল থেকে সহ-সভাপতিসহ ১৩টি পদে জয়ী হয়েছেন।

ঢাকা বারের ২০২০-২০২১ সালের কার্যকরী কমিটির নির্বাচনে গত বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ করা হয়। প্রতিদিন সকাল ৯টায় এ ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে সাদা প্যানেল ও নীল প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এবার মোট ১৮ হাজার ১৫০ জন আইনজীবী ভোটার ছিলেন। দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়। আজ শনিবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র এডভোকেট মুন্সি ফখরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

নীল প্যানেলের জয়ীরা হলেন- সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান ও কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন, অফিস সম্পাদক জয়ী হয়েছেন এইচ এম মাসুম, সদস্য পদে – ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।
সাদা প্যানেলে বিজয়ীরা হলেন-সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া, সদস্য- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

এ নির্বাচনে সিনিয়র এডভোকেট মুন্সি ফখরুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। তার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সূষ্ঠু নির্বাচন সম্পন্নের লক্ষ্যে কাজ করেছেন।