বছর শুরু জয়াকে দিয়ে

এ বছরের শুরুটা হয়েছিল জয়া আহসান অভিনীত আমদানি করা সিনেমা ‘বিসর্জন’ মুক্তির মধ্য দিয়ে। দেশের প্রেক্ষাগৃহে আগামী বছরের শুরুটাও হবে জয়া আহসান অভিনীত আমদানি করা সিনেমা ‘রবিবার’ দিয়ে। আগামী ৩ জানুয়ারি বাংলাদেশের প্রেক্ষাগৃহে সাফটা চুক্তির আওতায় আমদানি করা ‘রবিবার’ ছবিটি মুক্তির প্রস্তুতি চলছে। বাংলাদেশে ছবিটি মুক্তি দিচ্ছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

এদিকে কলকাতায় রবিবার ছবির মুক্তি উপলক্ষে প্রচারণায় ব্যস্ত থাকা এই ছবির প্রধান অভিনয়শিল্পী জয়ার সঙ্গে কথা হলে তিনি জানান, বাংলাদেশে ছবিটি নতুন বছরের প্রথমে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি শুনেছেন।

‘রবিবার’ ছবিটি কলকাতায় ২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে। অতনু ঘোষ পরিচালিত এই ছবিতে বাংলাদেশের জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন ভারতের প্রসেনজিৎ। এদিকে আমদানি প্রক্রিয়ায় বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিটি।

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের পক্ষে নির্মাতা অনন্য মামুন বলেন, ‘বাংলাদেশে রবিবার মুক্তির জন্য মন্ত্রণালয়ে আবেদন করে গত বৃহস্পতিবার অনুমতি পেয়েছি। চলতি সপ্তাহে ছবিটি সেন্সরে জমা পড়তে পারে। সবকিছু ঠিক থাকলে ৩ জানুয়ারি বাংলাদেশের দর্শকেরা ছবিটি দেখতে পাবেন।’

গতবারের মতো এবারও নতুন বছরের প্রথম ছবিটি জয়া অভিনীত বলে তিনি আনন্দিত। কলকাতা থেকে জয়া প্রথম আলোকে বলেন, ‘এটা নিঃসন্দেহে অনেক আনন্দের সংবাদ। আমার সিনেমা যাঁরা দেখতে ভালোবাসেন, অন্য রকম বাংলা সিনেমা দেখতে ভালোবাসেন—তাঁরা অবশ্যই দেখুন। আমি ও প্রসেনজিৎ প্রথমবার পর্দা ভাগাভাগি করেছি।’

কলকাতায় ছবিটি দেখার জন্য দর্শকদের আগ্রহী করে তুলতে প্রচারণায় অনেক সময় দিচ্ছেন, বাংলাদেশেও কি তেমনটা দেবেন? ‘প্রচারণার ব্যাপারগুলো প্রযোজকের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়। অভিনয়শিল্পী হিসেবে যদি আমাকে ডাকা হয়, তাহলে অবশ্যই সময় দেব।’ বললেন জয়া আহসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *